অশ্রুজল
- প্রকৌ. আমিনুল ইসলাম - কাব্যের ছায়াপথ ২৮-০৪-২০২৪

কত স্বপ্ন ও আশা ছিল আমার বুকের ভিতরে
দুজন মিলে হাত ধরে উড়াল দিবো স্বর্গ পানে।
ক্লান্তিবিহীন ঘুরাঘুরি এক সঙ্গে কত আড্ডায়
কত সুখ, কত আনন্দে ছিলাম আমরা দুজনায়।

বাসে তোমার পাশে বসে যেদিন তোমায় দেখলাম
সেদিন তোমার ভিতরে নিজেকে হারিয়ে পেললাম।
বাগানে কত ফুল ফুটে মৌমাছি উড়ে ফুলে ফুলে
তোমার ফুলের সৌরভে আমি হলাম বাউন্ডুলে।

চোখের জলে বুক ভাসে মনের কষ্টে বীণ বাজে
অচিন দেশে চলে গেলে কষ্টগুলো আমায় দিয়ে।
সারাবেলা বারান্দায় উদাস মনে বাহিরে দেখি
কত জনে রাস্তায় চলে আমি শুধু তোমায় খুঁজি।

মেঘেরা বৃষ্টি হয়ে ঝরে- শীতের সকালে শিশির
স্বপ্ন আমার নষ্ট হয়ে পাখি করছে কিচিরমিচির।
পদ্ম পাতার বৃষ্টি জল দোলন খেয়ে টলমটলে
সন্ধ্যা নেমে রাত্রি আসে বুক ভাসছে অশ্রুজলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Aminul1982
৩০-০৯-২০১৯ ১৩:১৯ মিঃ

ধন্যবাদ।

Aminul1982
২৮-০৯-২০১৯ ০৯:৩২ মিঃ

ধন্যবাদ।

Aminul1982
২৭-০৯-২০১৯ ২২:০৪ মিঃ

মন্তব্য করুন৷